My Personal Blog ...

তোমাকে চাই

তোমাকে চাই
নীরবে সঙ্গোপনে
মেহেদি রাঙ্গা হাতে
রজনীগন্ধার খোঁপাতে।
তোমাকে চাই
প্রতীক্ষার সকল অবসানে
মৃদু পায়ে হেঁটে
তুমি আমার পাশে এসো
প্রজ্বলিত কোন এক নিশীথে।
তোমার ছোঁয়ায় আমার সমস্ত কলেরব
অপরাজিতা ফুলের মত ফুটবে
এই বাসনা আমার হৃদয় অঙ্গনে।


তোমাকে চাই
ভোরের স্নিগ্ধতা ভরা রবির কিরণে
রক্ত গোলাপের রাঙ্গা ঠোঁটে...
স্পর্শ কাতর এই মনে।
তোমাকে চাই
দিবস রজনীর শেষ সীমান্তে
শত শত পাখীর কলেরব ভরা
নীল আসমানের ঐ গগনে।

তোমাকে চাই
ব্যাস্ত রাস্তার কোন এক মোড়ে
শত পথিকের ভিড়ে
আমারই প্রতীক্ষায় থাকবে তুমি
মেহেদি রাঙ্গা হাতে
গোলাপের স্নিগ্ধতা নিয়ে।
তোমাকে চাই
ঘুমঝরা স্বপ্নহীন
কোন এক প্রভাতে
পাতা ঝরার বিষণ্ণ সেই সকাল
মধুময় হবে, আশাতীত হবে-
তোমারই আগমনে, তোমারই আমন্ত্রনে।

তোমাকে চাই
আমার সমস্ত জীবনে
সর্বদা পাশে থাকবে তুমি
আমার মরণেরই সীমান্তে।
ভালোবাসি শুধুই তোমায়
আমার জীবনে- মরনে ।


 (১৯৯৮)